• Friday, 27 January 2023

কাতার বিশ্বকাপে পেনাল্টিতেও দুর্ভেদ্য মরক্কোর জাল

কাতার বিশ্বকাপে পেনাল্টিতেও দুর্ভেদ্য মরক্কোর জাল

স্পেনের মাদ্রিদে জন্ম নেওয়া আশরাফ হাকিমি চতুর্থ শটে বল জালে পাঠাতেই চরম উল্লাসে মেতে ওঠে তার নিজের দল মরক্কো! কি অবাক লাগছে না? স্পেনিশ বংশোদ্ভুত একজন ফুটবলারই শেষ পেরেক ঠুকিয়ে দিলেন। কাতার বিশ্বকাপে স্পেনকে বিদায় করে প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠে গেল মরক্কো দল। কোনো কাজে দিল না স্পেনের টিকিটাকা ফুটবল।

চলতি এবারের কাতার বিশ্বকাপে এখন পর্যন্ত মাত্র একটি গোল খেয়েছে মরক্কো দল।

আর সেটা গ্রুপ পর্বে কানাডার বিপক্ষে ২-১ গোলের জয়ের ম্যাচে। ওই পর্বে তাদের বাকি দুই প্রতিপক্ষ ছিল ক্রোয়েশিয়া ও বেলজিয়াম। এরমধ্যে ক্রোয়েশিয়ার সাথে গোলশূন্য ড্র আর বেলজিয়ামের বিপক্ষে ২-০ গোলে জিতে যায় মরক্কো দল। শেষ ষোলোর লড়াইয়েও আজ মরক্কোর জাল যেন দুর্ভেদ্য। মূল ৯০ মিনিটি ও অতিরিক্ত ৩০ মিনিট জাল সুরক্ষিত রাখেন বেনো। এমনকী পেনাল্টি শ্যুট আউটেও কোনো গোল হজম করেনি মরক্কো দল!

টাইব্রেকারে সারাবিয়ার শট পোস্টে লাগার পর কার্লোস সলের এবং সের্হিও বুসকেতসের শট ঠেকান মরক্কোর গোলকিপার বোনো। আর স্পেনের গোলরক্ষক উনাই সিমোনও একটি গোল সেভ করেন। চতুর্থ শটে মাদ্রিদে জন্ম নেওয়া আশরাফ হাকিমি বল স্পেনের জালে পাঠাতেই উল্লাসে মেতে ওঠে মরক্কো দল। এর আগে, তারা একবারই বিশ্বকাপের নক-আউট পর্বে খেলেছিলো। গত১৯৮৬ আসরে শেষ ষোলোয় জার্মানির বিপক্ষে ১-০ গোলে হেরেছিলো উত্তর আফ্রিকার এ দেশটি।

comment / reply_from