• Wednesday, 07 December 2022
কেন্দুয়ায় স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন  সম্পন্ন

কেন্দুয়ায় স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

আশরাফ গোলাপ কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : 

 নেত্রকোনার কেন্দুয়া উপজেলার রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির (এসএমসি)নির্বাচন বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার ২৪ নভেম্বর সকাল ৯ টা থেকে শুরু হয়ে কোন বিরতি ছাড়াই বিকাল ৪টা পর্যন্ত চলে। উক্ত নির্বাচনে ৪ জন পুরুষ ৪ জন মহিলা প্রার্থী নির্বাচনে প্রতিদ্ধন্ধিতা করেন। ৩৬৮ জন ভোটারের মধ্যে ৩১২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। স্কুল ম্যানেজিং কমিটির মোট সদস্য সংখ্যা ১১ জন।এর মধ্যে অভিভাবক সদস্য ২ জন পুরুষ এবং ২ জন মহিলা নির্বাচনের মাধ্যমে নির্বাচিত হয়ে থাকেন। অন্যরা হলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, শিক্ষক প্রতিনিধি, বেসরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক,স্থানীয় ইউপি সদস্য, দাতা সদস্য এবং বিদ্যুৎসাহী সদস্য ২ জন।

 নির্বাচনে আব্দুল হেলিম ভূঞা আনারস প্রতীকে ২০০ ভোট ও মোঃ রহুল আমিন ছাতা প্রতীকে ১৫৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। অপর দিকে মহিলা প্রার্থী হিসাবে খোশনেহার গোলাপফুল প্রতীকে ১৬২ ও লাভলী আক্তার ফুটবল প্রতীকে ১৫৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করেছেন উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম। আইনশৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত ছিলেন কেন্দুয়া থানার এ এস আই শহীদুল ইসলামের নেতৃত্বে একটি চৌকস দল।

রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরাইয়া বেগম বলেন নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে।স্কুলের পক্ষ থেকে বিজয়ীদের অভিনন্দন জানাই।

নির্বাচনের প্রিজাইডিং অফিসার উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা।অফিসার আমিনুল ইসলাম বলেন নির্বাচনে ৪ জন পুরুষ এবং ৪ জন মহিলা অংশগ্রহন করে ২ জন পুরুষ এবং ২ জন মহিলা বিজয়ী হয়েছেন।নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও শান্তি পূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে।

comment / reply_from