• Friday, 27 January 2023
পররাষ্ট্র প্রতিমন্ত্রীর উপহার পেল জায়েদা

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর উপহার পেল জায়েদা

ইলিয়াস আহম্মেদ (বাঘা) রাজশাহী.
এক মাত্র উপার্জনশীল  অটো ভ্যান গাড়ীটির ব্যাটারি নষ্ট হয়ে যাওয়ায় মানসিক ভাবে দূশ্চিন্তায় পড়েছিলেন জায়েদা বেগম।

তার দূশ্চিন্তা পূরণে এগিয়ে এসেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। জায়েদার দূশ্চিন্তা পূরণে পররাষ্ট্র প্রতিমন্ত্রী তাকে অটো ভ্যান গাড়ীর ব্যাটারি কেনার অর্থ উপহার দিয়েছেন।

সোমবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় রাজশাহীর বাঘা উপজেলার পানি কুমড়া বাজারের অফিস কক্ষে পাকুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক সামিউল আলম নয়ন সরকারের মাধ্যমে জায়েদাকে নগদ ৩২ হাজার টাকা উপহার দেওয়া হয়।

নয়ন সরকার জানান, গত শনিবার (৩ ডিসেম্বর) বাঘায় পদ্মা নদীর বামতীরের স্থাপনাসমূহ নদী ভাঙ্গন হতে রক্ষা প্রকল্পের ড্রেজিং কাজের শুভ  উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রীর কাছে জায়েদা বলেন,  আমার অটো ভ্যানের ব্যাটারি নষ্ট হয়েছে আমি গাড়ি কীভাবে চালাবো? আমাকে ব্যাটারি কিনে দেন। প্রতিমন্ত্রী তার আবদার রক্ষা করে তাকে ব্যটারি কেনার অর্থ দিতে চেয়েছিলেন। আজকে তাকে সেই অর্থ দেওয়া হয়েছে।

জায়েদা রাজশাহীর বাঘা উপজেলার পাকুড়িয়া  ইউনিয়নের জোত কাদির পুর  গ্রামে এক মাত্র ছেলেকে নিয়ে বসবাস করেন। তার স্বামীর নাম শাহজামাল  সরকার।

জানা যায়, প্রায় ত্রিশ পূর্বে তার একমাত্র ছেলে যখন তার পেটে তখন তার স্বামী তাকে ছেড়ে অন্য আরেকটি সংসার শুরু করেন। তখন থেকেই শুরু হয় তার সংগ্রামী  জীবন। অতীতে তিনি বাইসাইকেল নিয়ে চকরাজাপুর চর এলাকা হতে বিভিন্ন খাদ্য পণ্য বহন করে বাঘার বাজারে বিক্রয় করতেন। প্রায় ৫ থেকে ৭বছর ধরে তিনি  অটো ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছেন।


ব্যটারি কেনার অর্থ পেয়ে জায়েদা তার প্রতিক্রিয়ায় বলেন, আমি অনেক দুশ্চিন্তায় ছিলাম আল্লাহ আমার আশা  পূরণ করেছে। মন্ত্রীর (প্রতিমন্ত্রী) জন্য আল্লাহর কাছে দোয়া করি। আল্লাহ যেন তাকে হাজার বছর বাঁচিয়ে রাখুক ।


এসময় উপস্থিত ছিলেন, পাকুড়িয়া ইউনিয়ন কৃষকলীগ সভাপতি মজিবুর রহমান, পাকুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ এনামুল হক, রফিকুল ইসলাম (শিক্ষক), সাবেক যুব নেতা সুজন প্রাং,আসাদুল ইসলাম প্রমুখ।

comment / reply_from