• Friday, 27 January 2023
প্রেমের গল্প নিয়ে তৈরি মহসিন আকাশ পরিচালিত ব্রিটিশ জামাই

প্রেমের গল্প নিয়ে তৈরি মহসিন আকাশ পরিচালিত ব্রিটিশ জামাই

বিনোদন ডেস্ক: আজকাল আমাদের দেশে নিয়মিত শোনা যাচ্ছে, ফেসবুকে প্রেমের টানে বিভিন্ন দেশ থেকে ছেলে-মেয়ে বাংলাদেশে চলে আসছে। পত্রিকার পাতা উল্টালে প্রতিনিয়ত এ রকম খবর পাওয়া যায়। এমনই এক প্রেমের গল্প নিয়ে তৈরি হয়েছে বৃটিশ জামাই।

এই নাটকের দৃশ্যে দেখা গেছে, বরিশালের গৌরনদীর এক সম্ভ্রান্ত পরিবারের মেয়ে নীলা ফেসবুকে ইংল্যান্ডের ছেলে স্যামকে ভালবেসে ফেলে। তাদের মধ্যে দারুণ এক সম্পর্ক তৈরি হয়। এক পর্যায় স্যাম সিদ্ধান্ত নেয় নীলাকে সে বিয়ে করবেন। কিন্তু কিভাবে তাদের এই বিয়ে হবে? সে মনে মনে ভাবতে থাকে। পরে সে স্থির করে, নীলা পেতে হলে তাকে বাংলাদেশে আসতে হবে।

এরপর একদিন স্যাম সরাসরি চলে আসে বাংলাদেশে। সে একটি হোটেলে উঠে নীলাকে ফোনে কল দেয়। ফোনে কথা বলে তারা দুজনে দেখা করে। দুজন মিলে বিয়ে করেন। বিয়ের পর গ্রামে নিয়ে যায় নীলা তার জামািই বৃটিশ বরকে। গ্রামের মানুষ স্যামকে দেখে তো মহাখুশি। কেউ খাবার নিয়ে আসে। কেউ ফল নিয়ে আস। তারা সবাই এই নতুন ভিনদেশি মানুষকে পেয়ে মজা করে। নানা রকম মজার ঘটনায় এগিয়ে চলে তাদের জীবন নাটক।

নাটকের শেষে একটি গুরুত্বপূর্ণ ম্যাসেজ দিয়েছেন নাট্যকার। আল আমিন স্বপনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন মহসিন আকাশ।

নাটকে অভিনয় করেছেন- আ.খ.ম. হাসান, পুনম হাসান জুই, সায়কা আহমেদ, হান্নান শেলি, হানিফ পাহলোয়ান, নূর এ জান্নাতসহ আরও বেশ কিছু অভিনেতা অভিনেত্রী।

নাটক সম্পর্কে পরিচালক মহসিন আকাশ বলেন, এই নাটকটি আমাদের সমাজের মানুষের জীবনের গল্প থেকে নেয়া। এ রকম একটি গল্পে কাজ করে ভাল লেগেছে। আল আমিন স্বপনের রচনায় আরো বেশ কিছু নাটক তার হাতে আছে বলেও জানান এই তরুন পরিচালক।

comment / reply_from