• Friday, 27 January 2023

বিশ্বের ১০০ প্রভাবশালী নারীর তালিকায় প্রিয়াঙ্কা চোপড়া!

বিশ্বের ১০০ প্রভাবশালী নারীর তালিকায় প্রিয়াঙ্কা চোপড়া!

গণমাধ্যম সংস্থা বিবিসি ‘বিশ্বের ১০০ জন প্রভাবশালী নারীর তালিকা প্রকাশ করেছে’। ২০২২ সালে বৈশ্বিকভাবে ভূমিকা রাখা এবং নিজ নিজ কর্মক্ষেত্রের মাধ্যমে আলোচনায় থাকায় নারীরা জায়গা পেয়েছেন তালিকায়। সমাজকর্মী, সাংবাদিক, চলচ্চিত্র তারকা ও ক্রীড়াবিদ থেকে শুরু করে সব শ্রেনী পেশার নারী জায়গা করে নিয়েছে এই তালিকায়। আর এ বছর তালিকায় জায়গা করেছেন নিয়েছেন ভারতের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া জোনাস।

বিগত কয়েক বছর যাবৎ আন্তর্জাতিক অঙ্গনে পরিচিত মুখ প্রিয়াঙ্কা। এছাড়া, বিশ্বের অন্যতম প্রভাবশালী নারী হিসেবে তাকে বিবেচনা করা হয়। এবার বিবিসির প্রভাবশালীর তালিকায় নাম এলো জনপ্রিয় এ অভিনেত্রীর।

এখন পর্যন্ত ৬০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় প্রিয়াঙ্কা চোপড়া জোনাস। বলিউডের সবচেয়ে বড় চলচ্চিত্র তারকাদের একজন তিনি। ২০০২ সালে বলিউডে প্রথম চলচ্চিত্র প্রকাশের পর থেকেই আলোচনায় এই অভিনেত্রী। প্রাক্তন মিস ওয়ার্ল্ডে খেতাব জেতা প্রিয়াঙ্কা হলিউডেও নিজের শক্ত অবস্থান করেছেন। আমেরিকান নেটওয়ার্ক ড্রামা সিরিজ ‘কোয়ান্টিকো’তে প্রধান ভূমিকায় অভিনয় করে প্রথম দক্ষিণ এশীয় অভিনেত্রী হিসেবে ইতিহাস গড়েন তিনি। এরপর হলিউডের আরো কিছু চলচ্চিত্রে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা।

সম্প্রতি, তিনি তার নিজস্ব প্রযোজনা সংস্থা প্রতিষ্ঠা করেছেন। এছাড়া, ভারতে চলচ্চিত্র নির্মাণ করছেন তিনি। এছাড়া, সামাজিক কার্যক্রমেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে এসেছেন প্রিয়াঙ্কা চোপড়া। ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবেও দায়িত্ব পালন করছেন প্রিয়াঙ্কা চোপড়া। শিশুদের অধিকার ও মেয়েদের শিক্ষার জন্য প্রচারণা চালাচ্ছেন বিশ্বজুড়ে। সম্প্রতি মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সাথেও সাক্ষাৎ করেছেন প্রিয়াঙ্কা। আমেরিকার ভোটাধিকার নিয়ে কথা বলেছেন প্রিয়াঙ্কা চোপড়া। ধারণা করা হচ্ছে যে, ভবিষ্যতে আমেরিকান রাজনীতিতেও প্রবেশ করতে পারেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া মার্কিন মুলুকে পাড়ি জমিয়েছেন বহু আগেই। তিনি মার্কিন গায়ক নিক জোনাসকে বিয়ে করেছেন ও তাদের একটি কন্যাসন্তান রয়েছে। প্রিয়াঙ্কা ও নিকির কন্যার নাম মালতি মারি চোপড়া জোনাস। বর্তমানে নিজের পরিবারের সাথেই ব্যস্ত রয়েছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। সামনে হলিউডের বেশ কিছু বিগ বাজেটের সিনেমায় নাম লিখিয়েছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। -সূত্র : বিবিসি নিউজ

comment / reply_from