• Wednesday, 07 December 2022

মরক্কোর বিপক্ষে বিশ্বকাপে জিততে পারেনি গতবারের রানার্স-আপরা

মরক্কোর বিপক্ষে বিশ্বকাপে জিততে পারেনি গতবারের রানার্স-আপরা

কাতারে চলতি ফুটবল বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছিলো গতবারের রানার্স-আপ ক্রোয়েশিয়া। দোহার আল বায়ত স্টেডিয়ামে লুকা মডরিচের দল হোঁচট খেয়েছে মরক্কো দলের বিপক্ষে। ‘এফ’ গ্রুপের এ ম্যাচে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছেড়েছে ক্রোয়েটরা।

আজকের এ ম্যাচের ১৭তম মিনিটে গোলের দারুণ সুযোগ পেয়েছিলেন ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড ইভান পেরিসিক। কিন্তু, তার বাম পায়ের নেওয়া শট গোলবারের ওপর দিয়ে চলে যায়। এছাড়া, প্রথমার্ধের আগ মুহূর্তে দূরপাল্লার শট নিয়েছিলেন মডরিচ। অল্পের জন্য বলটি গোলবারের ওপর দিয়ে চলে যায়। এর কিছুক্ষণ আগে, নিকোলা ব্লেসিকের দুর্দান্ত শট রুখে দেন অন্যতম ফেভারিট দল মরক্কো গোলরক্ষক ইয়াসিন বোনো।

বিরতির পরে ৫১ এবং ৬৫তম মিনিটে দুটি সুযোগ তৈরি করেছিলো ফেভারিট দল ক্রোয়েশিয়া। খেলার ৫১তম মিনিটে মাজরাউয়ির নেওয়া হেড ক্রোয়েশিয়ার গোলরক্ষক ধরে ফেলেন। এর ১৪ মিনিট পরে বক্সের বাইরে থেকে আচরাফ হাকিমির নেওয়া ডান পায়ের শট গোলপোস্টের ওপরের অংশ থেকে ধরে ফেলেন ক্রোয়াট গোলরক্ষক।

শেষ পর্যন্ত আজকের এ ম্যাচে গোলের দেখা পায়নি কোনো দলই। এ ম্যাচ শেষ হয় গোলশূন্য অবস্থায়। এই ড্রয়ের ফলে নিজেদের শেষ ছয় ম্যাচে অপরাজিত রইলো মরক্কো।

comment / reply_from