• Friday, 27 January 2023
যশোরের শার্শায় ৬ কোটি টাকার স্বর্ণেরবার জব্দ ,আটক ২

যশোরের শার্শায় ৬ কোটি টাকার স্বর্ণেরবার জব্দ ,আটক ২

যশোর প্রতিনিধি :
যশোরের শার্শা কায়বা সীমান্ত থেকে ৭০ পিস স্বর্ণের বার ও একটি প্রাইভেটকার সহ দুই স্বর্ণ পাচারকারীকে আটক করেছে খুলনা ব্যাটেলিয়ান (২১) বিজিবির একটি টহলরত দল। আটককৃত স্বর্ণের ওজন ৮ কেজি ১৬৩ গ্রাম। যার মূল্য প্রায় ছয় কোটি ৫২ লাখ টাকা।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে খুলনা ব্যাটালিয়ন ২১ বিজিবির লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান বলেন, গোপন তথ্যের ভিত্তিতে পাঁচকায়বা আম বাগানের পাশ দিয়ে একটি সোনার বড় চালান ভারতে পাচার হবে বলে জানা যায়।

এসময় পাঁচকায়বা আম বাগানের মধ্যে বিজিবির একটি দল অবস্থান নিলে একটি সাদা রংয়ের প্রাইভেটকার আসতে দেখাযায়। প্রাইভেটকারটি টহল দলের নিকটবর্তী আসলে থামানোর জন্য সংকেত দিলে গাড়িটি থামায়। প্রাইভেটকারের ভিতরে থাকা দুইজন ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করলে সন্দেহজনক মনে হয় , তখন টহল দল কর্তৃক প্রাইভেটকারটি তল্লাশি করা হয়।

উক্ত প্রাইভেটকার তল্লাশি করলে গাড়ির ডান পাশে থাকা ষ্টিয়ারিং এর সামনে মিটার গেজে ষ্টীলের বক্সের ভিতরে কসটেপ দিয়ে মুড়িয়ে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় আট কেজি ১৬৩ গ্ৰাম ওজনের মোট ৭০ পিস সোনার বার, তিনটি মোবাইল ফোন এবং একটি প্রাইভেটকারসহ বেনাপোল পুটখালী গ্ৰামের শফিকুল ইসলাম (২৯), ও কচুয়া থানার বটদৈল গ্রামের রতন প্রধানের ছেলে হান্নান প্রধান কে আটক করা হয়। এসময় শার্শার গোগা ইউনিয়নের ইয়াকুব আলী ব্যাকা (৩৪) দৌড়ে পালিয়ে যায়।

আসামিরা প্রাইভেটকারটির মধ্যে থাকা সোনার বারগুলো কায়বা সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যেতে চেয়েছিলো। আটককৃত স্বর্ণের আনুমানিক মূল্য ছয় কোটি ৫২ লাখ টাকা। এব্যাপারে মামলা ও আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

comment / reply_from