• Wednesday, 07 December 2022
শেখ হাসিনার মতো কিঞ্চিৎ বুদ্ধি বিএনপি'র নেই, কৃষকলীগের সম্মেলনে কাজী কেরামত

শেখ হাসিনার মতো কিঞ্চিৎ বুদ্ধি বিএনপি'র নেই, কৃষকলীগের সম্মেলনে কাজী কেরামত

 
মইনুল হক মৃধা, গোয়ালন্দঃ
রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বেলা ১১টার দিকে উপজেলার শহীদ মুক্তিযোদ্ধা ফকির মহিউদ্দিন আনছার ক্লাব চত্বরে 
এ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 
 
সম্মেলনে উপজেলা কৃষক লীগের সভাপতি আঃ মমিন শেখ এর সভাপতিত্বে ও সদস্য সচিব মো. হাবিবুর রহমান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী। অনুষ্ঠান উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী জেলা কৃষক লীগের আহবায়ক মো. আবু বককার খান।
 
সম্মানীত বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি বীরমুক্তিযোদ্ধা মিয়ান আঃ ওয়াদুদ।প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক।
 
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা মুন্সী, জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি হেদায়েত হোসেন সোহরাব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ, গোয়ালন্দ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মো. নজরুল ইসলাম মন্ডল, বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহস্বাস্থ্য বিষয়ক সম্পাদক এ্যাড. শেখ জামাল হোসেন মুন্না, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সুজ্জল, জেলা পরিষদের সদস্য ও উপজেলা যুবলীগের সভাপতি মো. ইউনুস মোল্লা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আসাদুজ্জামান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও প্যানেল মেয়র মো. নাসির উদ্দিন রনি, জেলা কৃষক লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ন আহবায়ক মোস্তফা মাহমুদ হেনা মুন্সী, উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. গোলজার হোসেন মৃধা, সহসভাপতি এনায়েত হোসেন জাকির, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আঃ রহমান মন্ডল, ছোট ভাকলা ইউপি চেয়ারম্যান মো. আমজাদ হোসেনসহ উপজেলা ও ইউনিয়ন কৃষকলীগের বিভিন্ন স্থরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 
রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী কেরামত আলী বলেন, শেখ হাসিনার মতো কিঞ্চিৎ পরিমাণ বুদ্ধি বিএনপি'র নেই। বাংলাদেশের জনগণ আওয়ামী লীগের ছাড়া অন্য কোন দলে ভোট দিবেনা। বিএনপি নানা রকম মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। তাতে কোন কাজ হবেনা। তিনি আরো বলেন,  বিগত দিনে আওয়ামী লীগ ব্যতীত কোন সরকারের কাছে কৃষকরা নিরাপদ ছিলোনা, এবার শুধু গোয়ালন্দে ১৫ হাজারের বেশী কৃষি প্রণোদনা দেয়া হয়েছে, তার পাশাপাশি রাজবাড়ী সকল উপজেলায় কৃষকের মাঝে পর্যাপ্ত কৃষি প্রণোদনা দেয়া হয়েছে। বিএনপি সরকার নাকি ১০ ডিসেম্বর একদফা আন্দোলন ডাক দিবে, তারা কি জানে এ আন্দোলন শুধু তারাই করবে, বাংলার জনগণ আর মিথ্যাচার বিশ্বাস করবেনা। 
 
বক্তব্যে নুরে আলম সিদ্দিকী হক বলেন, আমাদের জননেত্রী শেখ হাসিনা সব সময় বাংলার মানুষের কথা চিন্তা করেন। তিনি বাংলার কৃষক যেন প্রতিটি ফসলের ন্যায্য মূল্য পায় সে ব্যাপারে সকল উদ্ধর্তন কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। আমি বিশ্বাস করি রাজবাড়ী-১ আসনের সুযোগ্য এমপি কাজী কেরামত আলী ও কাজী ইরাদত আলীর হাত ধরে রাজবাড়ীর অনেক উন্নয়ন হয়েছে। অনেকেই চিন্তা করেন দুই ভাইয়ের মধ্যে কোন্দল রয়েছে, এটা আপনারা ভুলে যান, ভাইয়ের রক্ত কখনো কোন্দল তৈরি করেনা। রাজবাড়ীর উন্নয়নে কাজী কেরামত ও কাজী ইরাদতের মাধ্যমেই হবে।
 
সম্মেলনে উপস্থিত নেত্রীবৃন্দরা বলেন, গোয়ালন্দ উপজেলা কৃষক লীগ আজকের সম্মেলনের মধ্য দিয়ে আরও শক্তিশালী ও গতিশীল হবে। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের জয়লাভের ক্ষেত্রে ব্যাপক ভূমিকা রাখবে নবগঠিক কৃষক লীগের নেত্রীবৃন্দ।
 
বিকালে দ্বিতীয় অধিবেশনের মধ্য দিয়ে গোয়ালন্দ  উপজেলা কৃষক লীগের আংশিক কমিটির সভাপতি হিসাবে হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক শামীম মৃধাকে  নির্বাচিত করা হয়।
 
কমিটিতে সিনিয়র সহসভাপতি পদে মো. আবুল প্রামানিক ও আমজাদ হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শাহিন খান, সাংগঠনিক সম্পাদক পদে মো.  মুরাদ হোসেন ও সাংবাদিক আবুল হোসেনের নাম ঘোষনা করেন নুরে আলম সিদ্দিকী হক। এসময় তিনি বলেন, আগামী ১ মাসের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাথে আলোচনা করে  পূর্ণাঙ্গ কমিটির কমিটি ঘোষণা করা হবে।
 

comment / reply_from